যুক্তরাষ্ট্রের জন্য আগামী দুই-তিন সপ্তাহ সবচেয়ে কঠিন সময় হবে: প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রে হোয়াইট হাউজের করোনা ভাইরাস টাস্ক ফোর্স বলছে যে, আমেরিকানরা যদি পরস্পর থেকে দূরত্ব বজায় না রেখে চলাফেরা করে, তা হলে যুক্তরাষ্ট্রকে এক লক্ষ থেকে দু’লক্ষ চল্লিশ হাজার লোকের মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে মৃতের সংখ্যা সর্বোচ্চ থাকবে বলে তারা বলছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বলেছেন আমাদের দেশ এখন এমন এক পরীক্ষার মধ্যে দিয়ে যাচ্ছে যেমনটি আগে কখনো হয়নি। হোয়াইট হাউজ  তাদের সংখ্যাতাত্ত্বিক মডেলের উপর ভিত্তি করে, শারীরিক দূরত্ব রাখার মেয়াদ আনুষ্ঠানিক ভাবে আরো তিরিশ দিনের জন্য বাড়িয়ে দিয়েছে। ট্রাম্প পূর্বাভাস দেন যে আগামী দুই-তিন সপ্তাহ যুক্তরাষ্ট্রের জন্য সব চেয়ে কঠিন সময় হবে।

করোনা ভাইরাস বিষয়ক হোয়াইট হাউজের এই সংবাদ সম্মেলনে প্রেসিডেন্টের সঙ্গে মঞ্চে ছিলেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং দু জন চিকিৎসক।

এরই মধ্যে যুক্তরাষ্ট্রের এক লক্ষ আশি হাজার লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা তিন হাজার আটশো ছাড়িয়ে গেছে, যার মধ্যে এক চতুর্থাংশ মারা গেছেন একমাত্র নিউইয়র্ক শহরেই । নিউইয়র্কের গভর্ণর অ্যান্ড্রু কিউমো বলেন যে, এই রোগের বিরুদ্ধে লড়াইয়ের প্রচন্ডা বাড়বে আগামী সাত থেকে একুশ দিনের মধ্যে। VOAbangla

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)