যুক্তরাজ্যের ৩২ বিশ্ববিদ্যালয়ে করোনার হানা

যুক্তরাজ্যের অন্তত ৩২টি বিশ্ববিদ্যালয়ে প্রাণঘাতী করোনা ভাইরাস হানা দিয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোতে কমপক্ষে ১২৭ জন শিক্ষার্থীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও ম্যানচেস্টারেই বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থীকে আইসোলেশনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, ম্যানচেস্টার মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের বারলে ক্যাম্পাস এবং কেমব্রিজ হলের প্রায় ১৭০০ শিক্ষার্থীকে আগামী ১৪ দিন রুমের বাইরে যেতে বারণ করা হয়েছে।

স্কাই নিউজের দেওয়া তথ্যমতে, বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার পর থেকে কমপক্ষে ৫১০ জন শিক্ষার্থী ও স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

ম্যানচেস্টারের ইউনিভার্সিটি এন্ড কলেজ ইউনিয়ন জানিয়েছে, এই সংক্রমণ এক সপ্তাহের মধ্যে সর্বশেষ বিপর্যয়। কোভিড-১৯ যুক্তরাজ্যজুড়ে বিশ্ববিদ্যালয়গুলোকে ফাঁকা করে দিয়েছে।

ইউনিয়নের জেনারেল সেক্রেটারি জো গ্রাডি বলেন, সারাদেশে হাজার হাজার শিক্ষার্থীকে শিক্ষা কার্যক্রমে অংশ নিতে অনুমতি দেয়ার পর যে সমস্যা সৃষ্টি হচ্ছে এ বিষয়ে আমরা আগেই সতর্ক করেছিলাম। এখন সময় এসেছে বিশ্ববিদ্যালয়ের স্টাফ ও শিক্ষার্থীদের রক্ষা করতে মন্ত্রীদের ও ইউনিভার্সিটিগুলোর জরুরি পদক্ষেপ।

 

২২শে সেপ্টেম্বর পর্যন্ত ম্যানচেস্টারে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ২৬ জন। আগের সপ্তাহের তুলনায় এই সংখ্যা প্রায় দ্বিগুণ। আগের সপ্তাহে প্রতি এক লাখে আক্রান্তের হার ছিল ৯৩.২।

ইত্তেফাক

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)