ধর্ষণে পোশাক নিয়ে বিতর্ক: ভিডিও সরালেন অনন্ত জলিল

সামাজিত যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় ধর্ষণের জন্য নারীর পোশাককে দায়ী করে বক্তব্য দেওয়ার পর সমালোচনার মুখে তা সরিয়ে নিয়েছেন ব্যবসায়ী ও চিত্রনায়ক অনন্ত জলিল। শনিবার নিজের ফেইসবুক পেইজে প্রকাশিত ওই ভিডিও বার্তায় তিনি ‘ভাই হিসেবে’ নারীদের ‘শালীন’ পোশাক পরার আহ্বান জানান।

অনন্ত জলিল বলেন, “তোমাদের অশালীন ড্রেসের কারণে তোমাদের ফিগারের দিকে তাকিয়ে বিভিন্নভাবে মন্তব্য করে এই বখাটে ছেলেরা এবং র‌্যাপ (রেপ) করার চিন্তা তাদের মাথায় আসে।”

এই চিত্রনায়ক বলছেন, “শালীন ড্রেস পরলে যারা বখাটে ছেলে যাদের মাথায় ধর্ষণের চিন্তা-ভাবনা আসে, তারাও কোনও এই ধরনের চিন্তা করবে না। শ্রদ্ধার সঙ্গে তোমার দিকে তাকাবে। এবং তাকিয়ে থাকার পর চোখ নিচের দিকে নিয়ে তোমাকে সম্মান জানাবে।”

ধর্ষণের জন্য শুধু নারীর পোশাককে দুষেই খ্যান্ত হননি এই অভিনেতা। বরং নারীর পোশাক ও চালচলন কী রকম হওয়া উচিত তা নিয়েও মন্তব্য করেছেস তিনি। সেখানে জলিল বলেন, ‘মডার্ন ড্রেস যেটা হবে, সেটাতে তোমার ফেইসটা দেখা যাবে, যেটা আল্লাহ তায়ালা তোমাকে দিয়েছেন। কিন্তু বডিতে শালীন ড্রেস পরতে হবে। যে ড্রেসটা পরলে তোমাকে ভালো লাগবে। ছেলেদের মত একটা টি-শার্ট পরে তোমরা রাস্তায় বের হয়ে যাও। মডার্ন মেয়ে তুমি। ইজ্জত শেষ হলে যখন বাসায় যাও তখন আত্মহত্যা করো, আর যদি আত্মহত্যা নাও করো, মানুষের সামনে আর মুখ দেখাতে পারো না।’

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)