জার্মানিতে একদিনে ৫ হাজার মানুষ করোনা আক্রান্ত

করোনা সংক্রমণের প্রথম ধাপ সফলতার সঙ্গে পার করলেও দ্বিতীয় ধাপে এসে অনেকটাই উদ্বিগ্ন জার্মানি। এপ্রিল মাসের পর থেকে জার্মানি করোনাভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণের মধ্যে রাখতে সক্ষম হলেও এখন আবার তা ঊর্ধ্বমুখী হওয়ায় উদ্বেগ আর উৎকণ্ঠা বাড়ছে সব মহলে।

সম্প্রতি করোনা আক্রান্তের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে দেশটিতে। বৃহস্পতিবার জার্মানিতে ৪৪০১ জন এবং শুক্রবার একদিনে নতুন করে ৪৯৬৪ জন মানুষ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন; যা গত ৮ এপ্রিলের পর সবচেয়ে বেশি।

এদিকে জার্মানিতে নতুন করে কয়েকজন প্রবাসী বাংলাদেশি করোনা আক্রান্ত হওয়ায় উদ্বেগ আর উৎকণ্ঠায় রয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। এমন অবস্থায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে চলার পরামর্শ দিয়েছেন ফ্রাঙ্কফুর্ট মাবিন বাংলা মসজিদের খতিব হাফেজ মাওলানা সাইদ ইব্রাহীম।

নতুন সংক্রমণ ঠেকাতে বড় বড় কয়েকটি শহরে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে সরকার। রাজধানী বার্লিনে রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত সব রেস্টুরেন্ট-বার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। আর বাণিজ্যিক শহর ফ্রাঙ্কফুর্টে রাত ১০টার মধ্যে সব রেস্টুরেন্ট, বার, কফি শপ বন্ধ এবং ঘরোয়াভাবে ১০ জন এবং বাহিরে ২৫ জনের বেশি একত্রিত হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জার্মানিতে এখন পর্যন্ত ৩ লাখ ২০ হাজার ৪৭৮ জন মানুষ করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন; যার মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৭২ হাজার মানুষ। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৬৭০ জন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)