এই নির্বাচন ইতিহাসের সবচেয়ে নির্ভেজাল: নির্বাচন পরিচালনাকারী কর্মকর্তা ও সংস্থা

যুক্তরাষ্ট্রের নির্বাচন পরিচালনাকারী রাজ্য ও ফেডারেল কর্মকর্তারা এবং নির্বাচনের সাথে যুক্ত প্রযুক্তি সংস্থাগুলো এখন পর্যন্ত সবচেয়ে কড়া বক্তব্যে বলেছেন যে, নভেম্বরের ৩ তারিখে অনুষ্ঠিত নির্বাচন ছিল যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে সুরক্ষিত বা নির্ভেজাল।

বার্তা সংস্থা এপির বরাতে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমগুলো এ নিয়ে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে।

সাইবারসিকিউরিটি এন্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি- যা ফেডারেল নির্বাচন সুরক্ষা প্রচেষ্টার নেতৃত্ব দিয়েছিল বৃহস্পতিবার সাংবাদিকদের ইমেইল করে এক বিবৃতিতে একথা জানিয়েছে।
‘এমন কোন প্রমাণ নেই যে কোন ভোটিং সিস্টেম ভোট মুছে ফেলেছে বা হারিয়ে ফেলেছে, ভোট পরিবর্তন করেছে বা অন্যকোন ভাবে আপোস করেছে’, বিবৃতিতে বলা হয়েছে। ‘৩ নভেম্বরের নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে সুরক্ষিত ছিল।’

বিশেষজ্ঞরা বলছেন, এই বিবৃতি এমন এক সময় এলো যখন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প কোন ভিত্তি ছাড়াই জোর দিয়ে বলছেন যে, নির্বাচনটি তার কাছ থেকে চুরি করা হয়েছে।

বিবৃতি প্রদানকারীদের মধ্যে রয়েছে ‘ন্যাশনাল এসোসিয়েশন অফ স্টেইট ইলেকশন ডিরেক্টরস’ এবং ‘ন্যাশনাল এসোসিয়েশন অফ সেক্রেটারিজ অফ স্টেইট’- যারা রাজ্য স্তরে নির্বাচন পরিচালনা করে থাকে এবং সরকারী-শিল্প সমন্বয় পরিষদের কার্যনির্বাহী কমিটি যাতে বড় বড় ভোটের সরঞ্জাম বিক্রেতারা অন্তর্ভুক্ত থাকেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)