করোনা আতঙ্ক ও ছবি প্রমোশনে তারকাদের অনীহা!

করোনা আতঙ্কে এখন নতুন ছবি রিলিজ ও আগামী ছবিগুলোর শিডিউল নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন। এর ভেতরে শাকিব খানের ছবিও যখন পরপর প্রত্যাশিত ব্যবসা না করে তখন চলচ্চিত্রের সঙ্কট বলতেই হয়। দীর্ঘদিন পর শাকিব খান অভিনীত পরপর দুটি ছবি ফ্লপ তালিকায় নাম লেখালো। এর একটি বীর ও আরেকটি শাহেনশাহ।

একইসঙ্গে ছবিটির প্রযোজক শাপলা মিডিয়ার সঙ্গে শাকিব খানের দীর্ঘবিবাদ ও দূরত্ব থাকার কারণে কোনো প্রমোশন বা গণমাধ্যমে শাকিব খান তার নিজের এই ছবিটির নামটিও মুখে তোলেননি। অনেকেই মনে করেন ছবি রিলিজের পাশাপাশি মূল তারকারা ছবিটির প্রমোশনের সঙ্গে সম্পৃক্ত থাকার কারণেই ছবির ব্যবসা ব্যহত হয়। শাহেনশাহ ছবিতে নুসরাত ফারিয়া প্রথমবারের মতো শাকিবের বিপরীতে অভিনয় করেছেন। তাই নুসরাত ফারিয়ার ক্যারিয়ারেও এই ছবিটি নিয়ে উচ্ছ্বাস ছিল বেশ। সেক্ষেত্রে ছবিটির মহরত অনুষ্ঠানে যতটা তোলপাড় হয়েছিল পরে তা ম্লান হয়ে যায়, বিশেষ করে বারবার ছবিটি রিলিজে বিলম্বের কারণে ফলাফল তারকারা ছবিটি নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেন।

এদিকে শাহেনশাহ নায়িকা রোদেলা জান্নাত বিয়ে করেছেন মডেল সুজনকে। নতুন সংসারের শুরুতেই চলচ্চিত্র প্রসঙ্গে বলেন, ‘চলচ্চিত্রের ব্যাপারে আমার কোনো বাড়তি উত্সাহ নেই। আমি শুরুতেই বলেছিলাম যে, প্রথম ছবিটি রিলিজের পর সেই ছবির ব্যবসার ওপরে সিদ্ধান্ত নেবো যে কী করবো।’

শাহেনশাহ ছবিটির প্রচার-প্রচারণায় রোদেলা জান্নাতকে একাই দেখা গেল। শাপলা মিডিয়ার নতুন ছবি কমান্ডোতে আরেক নবাগতা জাহারা মিতুর সঙ্গে কলকাতার দেবকে কাস্ট করা হলো। কিন্তু সেখানেও বর্তমান করোনা আশঙ্কায় শুটিং স্থগিত রয়েছে। উল্লেখ্য, শাপলা মিডিয়ার কমান্ডো ছবিতে প্রথম কাস্ট হয়েছিলেন শাকিব খান। কিন্তু পরবর্তীতে প্রযোজকের সঙ্গে দ্বন্দ্বের জের ধরেই কলকাতার দেবকে এই ছবিতে নেওয়া হয়। তবে শুটিং স্থগিত ও নতুন ছবির ব্যবসায়িক ব্যর্থতার আশঙ্কার চেয়েও বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে যারা বড় লগ্নিকরে নতুন ছবি রিলিজের জন্য সমসাময়িক তারিখ চূড়ান্ত করেছেন। কারণ খুব শিগগিরই মুক্তি পাবে দেবাশীষ বিশ্বাস পরিচালিত বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস অভিনীত শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু এবং চয়নিকা চৌধুরীর পরিচালিত সিয়াম-পরীমনি অভিনীত বিশ্বসুন্দরী। তারা প্রত্যেকেই সিনেমাপ্রেমীদের ওপরে ভরসা রেখেই ছবি সাফল্যের দিন গুনছেন। এখন দেখা যাক ছবি মন্দার এই সময়ে করোনা আতঙ্ককে হারিয়ে নতুন ছবিগুলো কেমন ব্যবসা করে। কারণ একের পর এক ব্যবসা মন্দা নতুন লগ্নিকারীদেরও আরও গভীর সঙ্কটের ভেতরে ফেলে দেবে।

ইত্তেফাক

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)