যুক্তরাষ্ট্রের নয়টি রাজ্যে অর্থনীতি পুনরায় খুলে দেয়ার উদ্যোগ

হোয়াইট হাউস যুক্তরাষ্ট্রের নয়টি রাজ্য যেখানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কম, তাদের অর্থনীতি পুনরায় খোলার পদক্ষেপ নিতে যাচ্ছে।

বুধবার রাতে হোয়াইট হাউস ভাইরাস টাস্কফোর্স সমন্বয়কারী ডঃ ডেবোরাহ বার্কস জানান নয়টি রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক হাজারেরও কম এবং প্রতিদিন নতুন করে আক্রান্তের সংখ্যাও কমছে।করোনাভাইরাস যুক্তরাষ্ট্র এবং এর অর্থনীতির ওপর ধ্বংসাত্মক প্রভাব ফেলেছে যার ফলে গত চার সপ্তাহে ২কোটি ২০ লক্ষের ও বেশি শ্রমিক ছাঁটাই হয়েছে।

প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প দ্রুত বিশ্বের শীর্ষস্থানীয় অর্থনীতিটি আবারও খোলার জন্য চাপ দিচ্ছেন। পহেলা মে দেশের এমন কিছু রাজ্যের অর্থনীতি খুলে দিতে চাইছেন যেগুলো করোনাভাইরাসের কারণে নিউইয়র্ক মহানগরীর মতো প্রভাব ফেলতে পারেনি।

ডঃ ডেবোরাহ বার্কস ঐ নয়টি রাজ্যের নাম উল্লেখ না করলেও স্বল্প জনবহুল রাজ্যগুলোর কথা উল্লেখ করেন যেখানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কম। আটলান্টিক উপকূলীয় রাজ্য মেইন, প্রশান্ত মহাসাগরীয় দ্বীপরাষ্ট্র হাওয়াই, পূর্ব আমেরিকার ভার্মন্ট ও পশ্চিম ভার্জিনিয়া, দক্ষিণাঞ্চলের আরকানসাস, মধ্য-পশ্চিমের নেব্রাস্কা, উত্তরে ডাকোটা এবং পশ্চিমের মন্টানা ও ওয়াইয়োমিং। VOAbangla

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)