লকডাউন শিথিল করলে যুক্তরাজ্যের পরিস্থিতি হবে ভয়াবহ: বরিস জনসন

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন কোভিড-১৯ থেকে সুস্থ হয়ে কাজে ফিরেই ভাইরাসটি নিয়ে জনগণকে সতর্ক করেছেন। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ব্রিটেনে জারিকৃত লকডাউন শিথিল করলে কোভিড-১৯ পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে বলে মন্তব্য করেছেন বরিস জনসন।

লকডাউন শিথিল করতে দেশটির সরকারের ওপর যখন চাপ বাড়ছে ঠিক তখন লন্ডনে ১০ নং ডাউনিং স্ট্রিটে ফিরে সোমবার জনসন বলেন, ভাইরাসটির সঙ্গে লড়াইয়ে যুক্তরাজ্য এখন মারাত্মক ঝুঁকির মধ্যে দিয়ে সময় পাড় করছে। তাই তাড়াহুড়ো করে লকডাউন শিথিল করা উচিত হবে না।

তিনি বলেন, আমরা গত দিনগুলোতে একতা ও দৃঢ়তা দেখিয়েছি তা যদি অব্যাহত রাখতে পারি, তাহলে আমরা নিঃসন্দেহে করোনা ভাইরাসকে পরাজিত করতে সক্ষম হবো। এজন্য ধৈর্য্যহারা হওয়া যাবে না, আমরা এখন করোনার সঙ্গে লড়াইয়ের প্রথম ধাপের শেষ অংশে আছি।

দ্বিতীয়বারের মতো ভাইরাসটির প্রকোপ বাড়াতে পারে উল্লেখ করে জনসন বলেন, করোনা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার ঝুঁকি নিলে কেবল নতুন করে মৃত্যুমিছিলই ঘটবে না, অর্থনৈতিক বিপর্যয়ও নেমে আসবে।

 

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত কোভিড-১৯ এ যুক্তরাজ্যে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ৭৯৫ জনে দাঁড়িয়েছে এবং দেশটিতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৪ হাজার ছাড়িয়েছে।

ইত্তেফাক

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)