ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক বিএনপির

নারী ও শিশু ধর্ষণ এবং যৌন নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ধর্ষণবিরোধী এক সমাবেশ শেষে এ ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে বক্তৃতায় তিনি বলেন, ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের মতো বিষয়গুলো এ সরকারের ছত্রছায়ায় নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে গেছে। এ ছাড়া গত কয়েক মাসের হিসাব করলে দেখা যায়, এগুলো এখন একটি মহোৎসবে পরিণত হয়েছে। শুধু ধর্ষণ বা যৌন নির্যাতন বেড়ে যাওয়া নয়, একই সঙ্গে দেশের আইনশৃঙ্খলার অবনতি হয়েছে এবং দেশ অর্থনৈতিকভাবেও ধ্বংস হয়েছে।
সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মা-বোনদের ওপর নির্যাতন সারা দেশে ছড়িয়ে পড়েছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে– সরকার যখন ক্ষমতায় তখন এই দায় অস্বীকার করার উপায় নেই। অতএব আপনারা দায় স্বীকার করেছেন। আপনারা ব্যর্থ। আপনারা থাকতে এ দেশ নিরাপদ নয়। আপনারা পদত্যাগ করুন।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেল প্রমুখ।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)