মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনী জনমত জরিপে বাইডেন এগিয়ে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের জনমত জরিপে রিপাবলিকান পার্টির প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেনের চেয়ে অনেকটা পিছিয়ে পড়ছেন।

সর্বশেষ চারটি অংঙ্গরাজ্যে পরিচালিত জরিপে দেখা যায়, ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন তিনটিতেই এগিয়ে রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার বিকেলে প্রথমবারের মতো জনসমক্ষে ভাষণ দেন।
তাতে এই রিপাবলিকান প্রার্থী দাবি করেছেন, তিনি খুব ভালো বোধ করছেন এবং করোনার জন্য তিনি এখন আর কোনো ওষুধ গ্রহণ করছেন না।
তবে তিনি সত্যিই করোনামুক্ত হয়েছেন কিনা এখনও স্পষ্ট নয়। অবশ্য হোয়াইট হাউসের চিকিৎসক জানিয়েছেন, ট্রাম্পের মাধ্যমে অন্যদের মধ্যে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি আর নেই।

শুক্রবার প্রকাশিত একটি জনমত জরিপে দেখা যায়, চারটি রাজ্যের মধ্যে বাইডেন মিশিগান, পেনসিলভানিয়া ও উইসকনসিনে এগিয়ে রয়েছেন। ট্রাম্প সুবিধাজনক অবস্থানে আছেন ওহাইওতে। পেনসিলভানিয়ায় বাইডেনের এগিয়ে থাকা খুবই গুরুত্বপূর্ণ।

নির্বাচনে বিজয়ের জন্য ট্রাম্প ও বাইডেন এ রাজ্যটিকে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন। এ রাজ্যে রয়েছে ২০টি ইলেকটোরাল কলেজ ভোট। বাইডেন এ রাজ্যে ৪৯.৬ শতাংশ সমর্থন নিয়ে এগিয়ে রয়েছেন। এখানে ট্রাম্পের সমর্থন ৪৪.৫ শতাংশ।

এ ছাড়া মিশিগানে বাইডেন ৫০.২ শতাংশ এবং ট্রাম্প ৪৩.২ শতাংশ, উইসকনসিনে বাইডেন ৪৯.২ শতাংশ এবং ট্রাম্পের ৪২.৫ শতাংশ সমর্থন রয়েছে। তবে ওহাইতো ট্রাম্প এগিয়ে রয়েছেন ৪৭ শতাংশ সমর্থন নিয়ে। এখানে বাইডেনের সমর্থন ৪৫.৪ শতাংশ। গত নির্বাচনে ট্রাম্প এখানে বেশ ভালো ব্যবধানে জয়ী হয়েছিলেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)