ফোবানার স্টেয়ারিং কমিটির এক্সিকিউটিব নেতৃবৃন্দের সঙ্গে গ্রেটার ওয়াশিংটন ডিসি কমিনিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা

বাংলাদেশী ডেস্ক : ফোবানার স্টেয়ারিং কমিটির এক্সিকিউটিব নেতৃবৃন্দের সঙ্গে গ্রেটার ওয়াশিংটন ডিসি কমিনিটির নেতৃবৃন্দের গত ৮নভেম্বর ২০২০ Holiday Inn Express Springfield in Washington DC তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় ২০২১ সালের ফোবানার অনুষ্ঠান নিয়ে আলোচনা করা হয়। পরে সবার সম্মতিক্রমে আগামি ‘ফোবানা ২০২১’ ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হবে বলে নির্ধারণ করা হয়। আগামী ‘ফোবানা ২০২১’ পরিচালনার দায়িত্ব দেওয়া হয় ফোবানার এক্সিকিউটিভ মেম্বার শরাফত হোসেন বাবুকে। ফোবানার চেয়ারম্যান Mohammed Hossain Khan ও সেক্রেটারি Kazi Sakhawat Hossain Azam ‘ফোবানা ২০২১’ এর জন্য শরাফত হোসেন বাবুর নেতৃত্বে টিম তৈরি করার জন্য নির্দেশ দেন। মতবিনিময় সভায় নেতৃবৃন্দ ফোবানার অতীত ইতিহাস তুলে ধরেন। শুরুতে বক্তব্য দেন, ফোবানার চেয়ারম্যান Mohammed Hossain Khan, ভাইস-চেয়ারম্যান Mohammad Ali Imam Sikder, সেক্রেটারি Kazi Sakhawat Hossain Azam, Nishan Rahim (Treasurer), Shah Nawaz (Convenor), Firoz Ahmed (Member Secretary), Kazi Ashraf Hossain Nayon (Convenor), Kazi Wahid Elin (Executive Member), Dr. Nargis Rahman. অনুষ্ঠান পরিচালনা করেন ফোবানার স্টেয়ারিং কমিটির এক্সিকিউটিভ মেম্বার শরাফত হোসেন বাবু। কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন তোফায়েল আহমেদ।

উল্লেখ্য, ফোবানায় তরুন প্রজন্মকে সুযোগ দিয়ে নতুন কিছু করার ব্যক্ত করেন স্থানীয় নেতৃবৃন্দ। ফোবানার যে মূল উদ্যেশ্য ছিল সেখান থেকে ফোবানা অনেকটুকু সরে গিয়েছে বলে অনেকে বক্তব্যে তুলে ধরেন। তাই নতুন উদ্যোমে তরুনদের নিয়ে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যে সেতুবন্ধন বজায় রেখে এবারের অনুষ্ঠান অত্যান্ত জাকঝমকভাবে অনুষ্ঠিত হবে বলে নেতৃবৃন্দ আশা ব্যক্ত করেন। ফোবানা বাংলাদেশীদের নিয়ে আরো ব্যাপকভাবে কাজ করবে এবং ফোবানা ২০২১ সালকে কেন্দ্র করে এখন থেকে প্রস্তুতি শুরু করতে সকলে মতামত দেন।

অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য দেন, ডাটা গ্রæপের সিইও জাকির হোসাইন, জিয়া উদ্দিন আহমেদ, মহিউদ্দিন আনোয়ার জাহাঙ্গির, কবিরুল ইসলাম, রবি আলম, নেছার আহমেদ, মোহাম্মদ কাজল, সুলতানা আহমেদ, শাহজালাল সুমন, আশফাক হোসেন, জাহিদ কাদের, আলবাব হোসেন সোহাগ, জাহাঙ্গির কবির বাবলু, ফাতেমা জোহরা, মাহফুজ মোল্লা, বাসেত মোল্লা, মো. আলম জসীম, কাজল হোসেন, মো. শামীম, মো. হাসান, রাজু আহমেদ, মারিয়াম হোসাইন প্রমুখ। অনুষ্ঠান শেষে চমৎকার গান পরিবেশন করেন, রবি আলম, ক্লেয়ারা মালাকার ও শরাফত হোসেন বাবু।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)