পেন্টাগনের উপদেষ্টা কমিটি থেকে ট্রাম্প অনুসারীদের অপসারণ আদেশ

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন পেন্টাগনের উপদেষ্টা বোর্ডের প্যানেলের ব্যাপক পর্যালোচনার অংশ হিসেবে এই বোর্ডের কয়েক শ সদস্যকে এ মাসেই পদত্যাগ করতে বলেছেন। প্রধানত এর ফলে সেই সমস্ত ব্যক্তিকে বাদ দেয়া হচ্ছে যাদেরকে ট্রাম্প প্রশাসন, শেষমূহুর্তে তাড়াহুড়ো করে নিয়োগ দিয়েছিল।

বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস জানিয়েছে তাঁর মেয়াদের শেষ দু মাসে তদানীন্তন ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী ক্রিস্টফার মিলার প্রতিরক্ষা নীতি, স্বাস্থ্য, বিজ্ঞান ও ব্যবসা বিষয়ক বোর্ড থেকে দীর্ঘদিনের সদস্যদের সরিয়ে দিয়ে সেখানে তদনীন্তন প্রেসিডেন্ট ডাল্ড ট্রাম্পের অনুসারিদের আসানো হয়েছিল। স্থলাভিষিক্ত এ রকম ৩০ জনেরও বেশি লোককে এখন পদত্যাগে বাধ্য করা হবে, যাঁদের মধ্যে রয়েছেন প্রতিনিধি পরিষদের প্রাক্তন স্পীকার নিউট গিনগ্রীচ, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল অ্যান্টনি টাটা এবং ট্রাম্পের সাবেক প্রচার ম্যানেজার কোরি লেওয়ানডৌস্কি ।

গতকাল প্রকাশিত এক স্মারকপত্রে অস্টিন বলেন, “পর্যালোচনা সম্পন্ন না হওয়া পর্যন্ত অথবা আমি কিংবা উপ প্রতিরক্ষা মন্ত্রী কোন নির্দেশ না দেয়া পর্যন্ত, আমি উপদেষ্টা কমিটির সকল কার্যক্রম অবিলম্বে স্থগিত ঘোষনা করছি”। তিনি সাবেক প্রতিরক্ষা মন্ত্রী নিয়োজিত সকল কমিটির সদস্যদের ১৬ই ফেব্রুয়ারির মধ্যে পদত্যাগের আদেশ দিয়েছেন।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20
error

Enjoy this blog? Please spread the word :)